মেইল খুলুন নিজের প্রফেশন অনুযায়ী নিজের মতো করে - IT Protidin
মেইল

মেইল খুলুন নিজের প্রফেশন অনুযায়ী নিজের মতো করে

by admin
102 views

নিজের প্রফেশন অনুযায়ী নিজের মতো করে মেইল খুলুন~

আধুনিক যুগে যোগাযোগের বিকল্প নেই এবং আমাদের যাবতীয় প্রয়োজনে যোগাযোগ অপরিহার্য। বর্তমানে বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে আপনাকে যোগাযোগ রাখতেই হবে।

যোগাযোগের মাধ্যমগুলোর মধ্যে ই-মেইল অন্যতম। যাবতীয় কাজের প্রয়োজনে আমরা মেইল ব্যবহার করে থাকি। কিন্তু মেইল বলতে আমরা স্বাভাবিকভাবে কিছু পরিচিত মেইলকেই চিনি। আজকে আমি আপনাদের কিছু আনকমন মেইল সম্পর্কে পরিচয় করিয়ে দিবো যা আপনারা আপনাদের মনমতো প্রফেশন অনুযায়ী খুলে অত্যাধিক স্বস্তি পাবেন।

জ্বি, মেইল গুলো আপনার মন মতোই খুলতে পারবেন। ধরুণ, আপনি একজন প্রোগ্রামার, তো আপনি আপনার নাম দিয়ে @programmer.com বানাতে পারবেন। অর্থ্যাৎ নিজের ইচ্ছামত এক্সটেনশন ওয়ালা ইমেইল যারা নিতে পারেন। এখানে প্রায় ৫০-৬০ এর উপরে এক্সটেনশন আছে। কোনো না কোনো একটা এক্সটেনশন আপনার সাথে মিলবে।

তো যেভাবে শুরু করবেন, আমি আপনাদের দুই ধাপে দেখাবো কারণ, আমাদের বাংলাদেশে প্রচুর স্পাম মেইল ক্রিয়েট হওয়ায় বাংলাদেশের জন্য এটা এভেলএবল না। তাই ভিপিএনের একটু ঝামেলা পোহাতে হবে। তাই আমি আপনাদের দুটি ধাপে শিখাবো।

প্রথম ধাপে,
শুরুতে প্লে স্টোর থেকে একটা ফ্রি ভিপিএন (super vpn) ডাউনলোড করে নিবেন।

এরপরে Mail.com এর এপ্সটা ডাউনলোড করে নিবেন। ( click here)

তারপর সুপার ভিপএন টা সিম্পলি ওপেন করে কানেক্ট করে নিবেন, সুপার ভিপিএন এপ্সটা মিনিমাইজ করে Mail.com এর এপ্স এ ডুকবেন তারপর সাইন আপ করলেই হয়ে যাবে।

[সাইন আপ করার সময় কানট্রি United states সিলেক্ট করে নিবেন আর কোনো স্থান চাইলে California দিবেন]

তারপর sign up-এ গিয়ে নতুন একটা মেইল ক্রিয়েট করে নিবেন। মেইল খুলতে বিস্তারিত নিচে দেওয়া আছে।

এপরেও যাদের mail.com এ error দেখাচ্ছে তাদের করণীয়

দ্বিতীয় ধাপের শুরুতে আগের মতো করে Playstore থেকে mail.com এর official এপ্লিকেশনটি নামিয়ে নিবেন, ডাউনলোড করা থাকলে তো আর দরকার নাই…

তারপর লিঙ্কে (click here) গিয়ে Hotspot Shield Vpn এর Premium Version টি নামিয়ে ওপেন করবেন, ওপেন করার পর আপনার mail আর ইচ্ছেমতো password দিয়ে account খুললে এই Vpn এ Premium account হয়ে যাবে তারপর server list থেকে United State সিলেক্ট করুন আর connect করুন । vpn connect হয়ে গেলে Mail.com এর Apps এ ঢুকে নতুন account create করুন হয়ে যাবে ( Note: Country তে United State & phone নম্বর না দিয়ে Email দিয়েও account টি খুললে ভালো হয়, দিলেও সমস্যা নাই )

একাউন্ট খোলার সময় ৫টি সিম্পল ধাপ আছে যেগুলো আপনার জন্মসাল, মাস, তারিখ, মোবাইল নম্বর, নিজস্ব ইমেইল দিয়ে ধাপগুলো সঠিক ভাবে দেওয়া শেষে একটা ক্যাপচা আসবে সেটি সঠিক ভাবে সিলেক্ট করে সাবমিট করুন। কাজ শেষ!

Account খোলা হয়ে গেলে login করে Apps থেকেই Mail send ও Received করতে পারবেন ।

এই মেইলগুলো সবথেকে ভালো সুবিধা হলো বাজে মেইলগুলো নিজ থেকেই স্পাম হিসেবে আসবে। আপনার কেউ ইনবক্সে পাঠানো ফালতু বা ছোট খাটো মেসেজগুলো তারা ট্র্যাক করে স্পামে ফেলে দিবে। তাই আপনাকে এই ঝামেলা পোহাতে হবে না, তবে মাঝে মাঝে অবশ্যই চেক করবেন। কারণ কিছু ছোটখাটো ২/১ লাইনের মেইলও আপনাকে অনেকে দরকারে পাঠাতে পারে তাই স্পামেও মেইল চেক করে নিবেন।

বি:দ্র: এরপরেও error আসে তাহলে বুঝে নিবেন আপনার vpn ঠিক মতো কানেক্ট করা হয়নি।

লিখেছেন: অনিকেত প্রান্ত

বিকাশের নতুন প্রতারণাগুলো জানতে ক্লিক করুন। আইটি প্রতিদিনের সাথেই থাকুন।

Related Posts

Leave a Comment