অন্যের Browser থেকে তার অজান্তে সেইভ করা Password দেখে নিন!

by admin
45 views

কিভাবে কারো Browser থেকে তার অজান্তে সেইভ করা সকল Password দেখে নিবেন!

শুরুতেই বলে নিই, এটা আপনাদের জানানোর উদ্দেশ্যে এই লেখাটা, দয়া করে নিজের স্বার্থে খারাপ কাজে লাগাবেন না। এর জন্য আইটি প্রতিদিন দায়ী থাকবেনা।

আমরা যারা পিসি বা লেপটপ ব্যবহার করি, আমাদের ফেসবুক, ইমেইলসহ বিভিন্ন রকমের পাসওয়ার্ড লগইন করা লাগে। এবং ব্রাউজারে আমরা সেভ করে রেখে দেই যাতে করে বার বর লগ ইন করা না লাগে। এতে করে যেকেউই আমাদের অজান্তে Browser থেকে সেইভ করা Password দেখে নিতে পারবে।

চলুন জেনে নিই, কিভাবে বের করে! শুরতেই পিসি থেকে এই লিংকে ক্লিক করবেন! (click here)

তারপর যেই ওয়েবসাইটি আসবে সেটি তে নিচের দিকে স্ক্রোল করবেন, সেখানে আপনি “Usage” থেকে Download the exe file here এ ক্লিক করবেন। তারপর আপনি একটা নতুন পেইজ দেখতে পাবেন। Browser টির Password দেখতে যে পিসি থেকে ওপেন করেছেন সেই পিসিটি কত বিটের Windows দেওয়া সেটা জেনে নিন। যদি ৩২ বিটের হয় তাহলে প্রথমটি ডাউনলোড করে নিন, তা না হয়ে ৬৪ বিটের হলে দ্বিতীয়টি ডাউনলোড করে নিন।

তারপর যেই ফাইলটা ডাইনলোড হবে সেটি অন্য কোন নাম দিয়ে সেভ করে দিবেন। যাতে করে ভিকটিম না বুঝতে পারে। এই আমি এখানে run নামে সেইভ করলাম। আপনার চাইলে অন্য নামও দিতে পারেন।

তারপর run ফাইল থেকে new তে গিয়ে “New Text Document” এ ক্লিক করুন। তারপর যে ফাইলটি ক্রিয়েট হবে সেটি ডাবল ক্লিক করে ওপেন করুন। ওপেন করে সিম্পল একটা কোড লিখবো। যেহেতু run নামে ফাইলটি সেইভ করলাম সেহেতু আমার কোডটি হলো [ run.exe > res.txt ] (res) আপনি যেই নামে খুলতে চান সেই নামে দিতে পারেন, আমরা res দিয়ে খুললাম তাই res.txt দিলাম। কোডটি ঠিক মতো লিখবেন, স্পেসগুলো ঠিক জায়গায় দিবেন।

browser password

তারপর এটা আমরা ব্যাকফাইলে সেভ করবো। যেভাবে করবেন, File ক্লিক করে Save as… থেকে ক্লিক করবেন। তারপর File Name : run.bat দিচ্ছি। আপনারা যেই নামে খুললেন সেই নাম দিয়ে bat দিবেন।
তারপর save as type : All File দিয়ে সেইভ করে নিবেন।

Browser password

তারপর আপনি এখানে run নামে আরেকটি ফাইল দেখতে পারবেন। এরপরে আপনি চাইলে সোটা আপনার পেনড্রাইবে সকল ফাইল নিয়ে নিতে পারেন। তারপর আপনার পাসওয়ার্ড দেখতে চাইলে নতুন খোলা run ফাইলটিতে ডাবল ক্লিক করুন। তারপর যেই নামে আপনি সেইভ করছেন সেই নাম নতুন একটি ফাইল আসবে। আমি res নামে দিসিলাম তাই res নামে ফাইল ওপেন হলো। তারপর res নামে ফাইলটি ক্লিক করলে দেখতে পাবেন এই Browser এ সেইভ করা সমস্ত Password. একে একে সমস্ত username এবং password চলে আসবে।

browser password

এটা থেকে বাঁচতে হলে পাসওয়ার্ড না সেইভ করে কুকিজ গুলো সেইভ করলে পারেন।

আজ এই পর্যন্তই, কিভাবে Mail আইডি থেকে মেইল খুলবেন, জানতে ক্লিক করুন। আইটি প্রতিদিনের সাথে থাকুন।

Related Posts

Leave a Comment